নিজেকে বদলান,সবকিছু বদলে যাবে: এমপি মাশরাফি

উজ্জল রায়, নড়াইল  আজকের ডাক | প্রকাশিত: বুধবার, মার্চ ১৩, ২০১৯ ১১:৩৮ পূর্বাহ্ণ  

বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে টেস্ট নিয়ে ব্যস্ত। তবে ওয়ানডে অধিনায়ক মাথা থেকে ক্রিকেট ঝেড়ে ফেলেছেন কিছুদিনের জন্য। মাশরাফি বিন মুর্তজা যে এখন আর শুধু ক্রিকেটের নন। বাংলাদেশের একমাত্র খেলোয়াড় হিসেবে খেলোয়াড়ি জীবনেই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মাশরাফি।

নড়াইল-২ আসনের সাংসদ এখন তাঁর নতুন পরিচয়ের দায়িত্ব সামলাচ্ছে। নিজ এলাকায় গিয়ে পরিবর্তনের ডাক দিয়েছেন সাংসদ মাশরাফি। নির্বাচনের পর এই প্রথম মাশরাফি লোহাগড়ায় এসেছেন।

আজ বুধবার,১৩ই মার্চ সেখানে রাজনৈতিক নেতা-কর্মী, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বসেছিলেন মাশরাফি। সেখানেই উপস্থিত সবাইকে দুর্নীতির বিরুদ্ধে নিজের অবস্থানের কথা জানিয়েছেন, ‘নিজে বদলান সবকিছু বদলে যাবে। মাদকের বিরুদ্ধে শক্ত হন। আমি আপনাদের পাশে আছি। যদি মনে করেন আপনারা সাধারণ জনগণের ওপর অন্যায় করবেন আর আমি বসে থাকব; তাহলে ভুল করবেন।’

লোহাগড়া উপজেলা প্রশাসন এ মতবিনিময় সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সভাপতিত্বে এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির, নলদী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, শালনগর ইউপি চেয়ারম্যান খান তসরুল ইসলাম, জয়পুর ইউপি চেয়ারম্যান ফকির আকতার হোসেন, মল্লিকপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, লাহুড়িয়া ইউপি চেয়ারম্যান মো. দাউদ হোসেন প্রমুখ।

নির্বাচনের পর লোহাগড়ায় প্রথম এসেছেন মাশরাফি। মতবিনিময় সভা ছাড়া এ উপজেলার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন নতুন সাংসদ। লোহাগড়ার মুক্তিযোদ্ধা ও বণিক সমিতির সদস্যদের সঙ্গেও মতবিনিময় করেন। সিসি ক্যামেরার আওতায় নড়াইল এদিকে আমাদের নড়াইল প্রতিনিধি জানান, নড়াইল ও লোহাগড়া উপজেলা শহরকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। দুটি উপজেলার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বুধবার,১৩ই মার্চ নড়াইল পুলিশ সুপার কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং নড়াইল-২ আসনের সাংসদ ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মাশরাফি বিন মুর্তজা। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আঞ্জুমান আরা, নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক জসিম উদ্দীন হাওলাদার, পৌর মেয়র বিশ্বাস জাহাঙ্গীর আলম প্রমুখ। সাংসদ মাশরাফি তাঁর বক্তব্যে বলেন, গত ১৬ ডিসেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং সিডনিশান ইন্টারন্যাশনাল নামের একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের সঙ্গে সিসিটিভি ক্যামেরা স্থাপন সংক্রান্ত একটি চুক্তি সই হয়। ২৫ লাখ টাকা ব্যয়ে নড়াইল ও লোহাগড়া উপজেলা শহরের বিভিন্ন পয়েন্টে প্রথম ধাপে ৫২টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এর মধ্যে নড়াইল শহরের ১৫টি পয়েন্টে ৩৮টি ক্যামেরা এবং লোহাগড়া পৌর এলাকার ৫টি পয়েন্টে ১৪টি ক্যামেরা স্থাপন করা হয়েছে। তিনি বলেন, প্রথম দুই বছর সিডনিশান ইন্টারন্যাশনাল এবং পরবর্তীতে নড়াইল জেলা পুলিশ ও এক্সপ্রেস ফাউন্ডেশন এই কার্যক্রম নিয়ন্ত্রণ করবে। আর এর মধ্য দিয়ে নড়াইলকে মডেল জেলা হিসেবে গড়ে তোলার কর্মকান্ড- শুরু হলো জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন, দুটি উপজেলা শহরকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনার ফলে এলাকার জঙ্গিবাদসহ সব ধরনের অপরাধমূলক কর্মকা- কমবে।

এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, নড়াইল প্রেসক্লাবের সহ-সভাপতি সুলতান মাহমুদ, শরিফুল ইসলাম, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা সুজয় বিসাসসহ ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

 

 

 

-এডি/ এএ

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ