ইবি কর্মকর্তা বরখাস্ত

আহসান নাঈম, ইবি  আজকের ডাক | প্রকাশিত: বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯ ৭:৪৮ পূর্বাহ্ণ  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের শাখা কর্মকর্তা মোক্তার হোসেনকে উৎকোচ গ্রহণের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারু উর রশিদ আসকারী অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেন।

বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ নিশ্চিত করেছেন।  একই সাথে ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা যায়, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের (মাস্টার্স) শিক্ষার্থী নেয়ামুল কবির মাস্টার্সের নম্বরপত্র উত্তোলন করতে গেলে তার কাছ থেকে মোক্তার হোসেন ৫০০ টাকা উৎকোচ গ্রহণ করে। ওই শিক্ষার্থী উপাচার্য বরাবর লিখিত অভিযোগ করলে তাৎক্ষণাত তিনি তাকে সাময়িক বরখাস্ত করেন।

বিষয়টি তদন্তের জন্য ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. মেহের আলীকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য  সদস্যরা হলেন, প্রক্টর সহযোগী অধ্যাপক আনিছুর রহমান ও কমিটির সদস্য সচিব  পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের সহকারী রেজিস্ট্রার আহসানুল হক।তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে করতে বলা হয়েছে।

উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, সকল রকমের দুর্নীতি বিরুদ্ধে আমি আগেই জিরো টলারেন্স ঘোঘণা করেছি। আমি বিশ্ববিদ্যালয়কে অচিরেই দুর্নীতিমুক্ত ঘোষণা করব। আর আমাদের কর্মকর্তা এক ছাত্রের কাছ থেকে ঘুষ নিয়েছে। যা হাতেনাতে ধরা পড়েছে এবং ওই ছাত্র লিখিত অভিযোগ করলে তাৎক্ষনাত সাময়িক বরখাস্ত করে তদন্ত কমিটি করে দিয়েছি। তদন্ত রিপোর্টের উপর ভিত্তি করে চুড়ান্ত ব্যবস্থা নেয়া হবে।

 

-এডি/এইচএ

 

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ