শেহজাদের ব্যাটে প্রথম শিরোপার স্বাদ পেল গ্ল্যাডিয়েটর্স

ডেস্ক রির্পোট  আজকের ডাক | প্রকাশিত: সোমবার, মার্চ ১৮, ২০১৯ ২:৫৩ অপরাহ্ণ  

মোহাম্মদ হাসনাইনের দুর্দান্ত বোলিং এবং আহমেদ শেহজাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে প্রথম শিরোপার স্বাদ পেল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে পেশোয়ার জালমিকে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে কোয়েটা।

রোববার মধ্যরাতে করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সরফরাজ আহমেদ। প্রথমে ব্যাটিংয়ে নেমে হাসনাইনের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পেশোয়ার।

কামরান আকমল, ইমাম উল-হক, কায়রন পোলার্ড, ড্যারেন স্যামির মতো তারকা ক্রিকেটাররা একে একে বিদায় নেয়ায় শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৩৮ রানে গুটিয়ে যায় পেশোয়ারের দলটি। সর্বোচ্চ ৩৮ রান করেন উমর আমিন। কোয়েটার হয়ে ৩০ রানে ৩ উইকেট শিকার করেন হাসনাইন। এছাড়া ২ উইকেট নেন ড্যারেন ব্রাভো।

শিরোপা জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারান অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার শেন ওয়াটসন। তার বিদায়ের পর দায়িত্বশীল ব্যাটিং করেন অন্য ওপেনার শেহজাদ। পাকিস্তান ক্রিকেট দলের এই তারকা ওপেনার হাসান আলীকে সঙ্গে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন।

২৫ রান করে হাসান আলী ফিরে গেলে চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা রাইলো রুশোকে সঙ্গে নিয়ে ১৩ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন শেহজাদ। দলের জয়ে ৫১ বলে ছয়টি চার ও একটি ছক্কায় অপরাজিত ৫৮ রান করেন শেহজাদ। ৩২ বলে পাঁচটি বাউন্ডারিতে ৩৯ রান করেন দক্ষিণ আফ্রিকান তারকা ক্রিকেটার রাইলো রুশো।

সংক্ষিপ্ত স্কোর

পেশোয়ার: ২০ ওভারে ১৩৮/৮ (উমর ৩৮, আকমল ২১, শোয়েব ২০, স্যামি ১৮; হাসান ৩/৩০, ব্রাভো ২/২৪)।

কোয়েটা: ১৭.৫ ওভারে ১৩৯/২ (শেহজাদ ৫৮,*, রুশো ৩৯*, হাসান ২৫)।

ফল: কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ৮ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: হাসনাইন (কোয়েটা গ্ল্যাডিয়েটর্স)।

 

 

 

 

-এডি/ এএ

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ

%d bloggers like this: