শৈলকুপায় স্কুল কমিটির নির্বাচন নিয়ে আ’লীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা

আতিক টুটুল,ঝিনাইদহ  আজকের ডাক | প্রকাশিত: সোমবার, এপ্রিল ২৯, ২০১৯ ১:১০ অপরাহ্ণ  

ঝিনাইদহের শৈলকুপায় স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনকে ঘিরে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষতি সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে বলে জানা গেছে।

তফসিল ঘোষনার মাধ্যমে ত্রিবেনী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তারিখ আগামী ১৩ মে ঘোষনা করা হয়েছে। ইতিমধ্যে মনোনয়নপত্র যাচাই-বাছাই কাজ সম্পন্ন করেছেন প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামীম আহমেদ খান। এ নির্বাচন স্থগিত রাখতে রিটার্নিং কর্মকতার কাছে দেয়া একাধিক লিখিত দরখাস্তে এসব তথ্য উঠে এসেছে।

এলাকাবাসীর অভিযোগ, ত্রিবেনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান সেকেন্দার আলী মোল্লা ও সাধারণ সম্পাদক বর্তমান ইউপি চেয়ারম্যান জহুরুল হক খানের মধ্যে দীর্ঘদিন যাবৎ আধিপত্যের লড়াই চলে আসছে। গেল উপজেলা নির্বাচনের রেশ কাটতে না কাটতেই ইউনিয়নের বসন্তপুর গ্রামে গাছের ডাল অপসারনকে কেন্দ্র করে রতন মন্ডল হত্যার ঘটনা ঘটে।

হত্যাকান্ডকে পুজি করে পাল্টা হামলার সূত্র হিসেবে ত্রিবেনী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে টার্গেট করা হয়েছে। ফলে আওয়ামী লীগের উভয় গ্রুপের কর্মী সমর্থকদের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে। স্কুল কমিটির নির্বাচনকে ঘিরে রক্তক্ষয়ি সংঘর্ষসহ আবারো হত্যাকান্ডের মত বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলে অনেকে আশংকা করছেন।

ত্রিবেনী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক ও অভিভাবকদের সাথে কথা বলে জানা গেছে, স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনকে ইস্যূ করে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে। তাই তারা নির্বাচন সাময়িক স্থগিত রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত দরখাস্ত দিয়েছেন।

শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ উসমান গনি জানান, লিখিত দরখাস্তগুলোর তদন্ত করে দেখা হচ্ছে। তিনি বলেন নির্বাচন নিয়ে কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

 

 

 

 

 

-এডি/ এএ

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ

%d bloggers like this: