নিজেকে অভিনয়শিল্পী হিসেবে তৈরী করতে চাই: কাকা মাকসুদ

মামুন হাওলাদার, নিজস্ব প্রতিনিধি  আজকের ডাক | প্রকাশিত: মঙ্গলবার, জুন ৪, ২০১৯ ১১:৫৭ পূর্বাহ্ণ  

অভিনয়প্রেমী অভিনেতা কাকা মাকসুদ। অভিনয়ের শুরুটা ২০১৪ সালে মঞ্চ নাটক দিয়ে।বর্তমানে অভিনেতা কাকা মাকসুদ নিয়মিত পাল্লা দিয়ে অভিনয় করে যাচ্ছেন। কাকা মাকসুদ ভোলার দৌলতখান উপজেলার চরখলিফা ইউনিয়নের কলাকোপা ৩ নং ওয়ার্ডের বাসিন্দা।

তিনি কলাকোপা সরকারি প্রাথমিক বিদ্যালয়,সরকারি উচ্চ বিদ্যালয়,আবু আবদুল্লা ডিগ্রী কলেজে লেখা-পড়া শেষে ঢাকা চলে যান। এরপর ব্যবসা শুরু করেন। ব্যবসায়ি হিসেবে এক সময় তিনি পরিচিতি লাভ করেন। পরে ব্যবসা ছেড়ে অভিনয় জগতে প্রবেশ করেন। প্রথমে চারুনীড়ম থিয়েটারের প্রযোজনায় সে দীর্ঘদিন ধরে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন। তারপর টেলিভিশনে নিয়মিত অভিনয় করে যাচ্ছেন।

তিনি বিজ্ঞাপন ও খন্ড নাটক, ধারাবাহিক নাটক ,টেলিফিল্মে কাজ করে যাচ্ছেন। ঈদুল ফিতরকে সামনে রেখে এ্যায়ারটেল,পাঠাও,নগদ,সিঙ্গার টেলিভিশন,ওয়ালটনসহ বেশ কিছু বিজ্ঞাপনের কাজ করছেন।

সম্প্রতি আলাপ হয় অভিনয়প্রেমী অভিনেতা কাকা মাকসুদের সাথে। আলাপ কালে উঠে আসে তার অভিনয় জীবনের নানা কথা। নিজের জীবন ও বিনোদন অঙ্গনের নানা বিষয় নিয়েও উঠে আসে তার এই আলাপে।

#কাকা মাকসুদ আপনার মঞ্চে নাটকের কাজ করার অনুভূতি কেমন ছিল?

#মঞ্চে কাজ করার অনুভূতি ভাষায় প্রকাশ করার মত নয় । নিজেকে তৈরী করার জন্য মঞ্চই হচ্ছে অভিনয়ের প্রাণ। মঞ্চে কোন কোন নাটকে কি কি চরিত্রে অভিনয় করেছেন?

# মঞ্চে কয়েকটি চরিত্রের মধ্যে যেমন:- শেষ নবাব,জগৎ শেঠ,অবাক দেশ বুড়ো,বৃদ্ধা চরিত্রে। শরতের মেঘ নাটকের নিতাই এবং দুটিপথ নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছি। ছোট বেলা থেকে অভিনয়ের কি কোন চিন্তা ভাবনা ছিল?

#না এরকম কোন চিন্তা ভাবনা বা পরিকল্পনা কখনোই ছিল না। হঠাৎ সময়ের প্রয়োজনে অভিনয় জগতে আসা। ভবিষৎ পরিকল্পনা কি?

#নিজেকে অভিনয় জগতের শিল্পী হিসেবে তৈরী করা। অভিনয়কে ভালোবাসি। মন প্রাণ দিয়ে কাজ করে ভালো একজন অভিনেতা হতে চাই। ভালো কাজের মাধ্যমে মানুষের মাঝে বেঁচে থাকতে চাই এটাই আমার জীবনের মূল লক্ষ ।

-এডি/এইচএ

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ

%d bloggers like this: