সরকারি বাংলোতে অসামাজিক কাজ, নারীসহ কবি রবীন্দ্র গোপ আটক

 আজকের ডাক | প্রকাশিত: বৃহস্পতিবার, জুন ১৩, ২০১৯ ২:১৩ অপরাহ্ণ  

সরকারি বাংলোতে অসামাজিক কার্যপলাপের অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সাবেক পরিচালক ও কবি রবীন্দ্র গোপকে আটক করা হয়েছে। এ সময় এক নারীকেও আটক করা হয়।

জাদুঘরের ভেতরে ডাকবাংলোর একটি কক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে এক নারীর সঙ্গে আপত্তিকর অবস্থায় তাকে আটক করেন স্থানীয়রা। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে যায়।

কবি রবীন্দ্র গোপের বিরুদ্ধে এর আগেও অসামাজিক কার্যকলাপের অভিযোগ উঠেছে। তিনি দায়িত্ব পালনকালে তার অফিসের পেছনে একটা বেডরুম তৈরি করেন। যেখানে নারীদের এনে অসামাজিক কার্যকলাপ করতেন।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইও-২) সাজ্জাদ রোমন। তিনি জানান, ঘটনা সত্য। পরে বিস্তারিত জানানো হবে।

স্থানীয় সূত্র জানায়, নারীসহ জনতার হাতে রবীন্দ্র গোপ আটকের খবর পেয়ে এসআই আবু্ল কালাম আজাদের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়। নারী ও রবীন্দ্র গোপ ক্ষমা চেয়ে পার পাওয়ার চেষ্টা করেন।

গত ১৭ মে বাংলাদশে লোক ও কারুশল্পি ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হয়। এদিনে থেকে অতিরিক্ত পরিচালক মো: খোরশদে আলম দায়িত্ব পালন করে আসছেন। পরে গত ৩ জুন বিসিএস প্রশাসনের উপ-পরিচালক ড. আহমদ উল্লাহ প্রেষণে বাংলাদেশ লোক ও কারুশল্পি ফাউন্ডেশনের পরিচালক পদে দায়িত্ব পেয়েছেন।

এর আগে দায়িত্ব থাকা রবীন্দ্র গোপ গত ১০ বছর আগে যাদুঘরে চুক্তিভিত্তিক নিয়োগ পান। এর পর সরকারের আশীর্বাদে কয়েক দফায় চুক্তি নবায়ন করে তিনি ১০ বছর পার করে দেন। তার মেয়াদ শেষ হয়ে গেলেও তিনি এখনো সরকারি বাংলোতে বসবাস করে আসছেন।

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ