অভিযুক্ত সেই শিক্ষকের শাস্তি চায় রাবি ছাত্রদল

 আজকের ডাক | প্রকাশিত: সোমবার, জুলাই ১, ২০১৯ ২:৪৬ অপরাহ্ণ  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষনা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারী বিরুদ্ধে দুই ছাত্রীকে যৌন হয়রানি ও উত্ত্যক্তের অভিযোগের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাবি শাখা ছাত্রদল। সোমবার (১ জুলাই ) বিকালে রাবি শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল হাসান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ প্রতিবাদ জানায়।

প্রেস বিজ্ঞপ্তিতে তারা উল্লেখ করেন, ‘রাবি শিক্ষা ও গবেষনা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীর কর্তৃক দুই ছাত্রীকে যৌন হয়রানি ও উত্ত্যক্তের ঘটনায় আমরা রাবি ছাত্রদল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অনতিবিলম্বে উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জোরালো দাবি জানাই এবং নির্যাতনের শিকার দুই ছাত্রীর যথাযথ নিরাপত্তা নিশ্চিতকরণে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।’

প্রসঙ্গত, গত ২৫ জুন মঙ্গলবার ও ২৭ জুন বৃহস্পতিবার শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর বিরুদ্ধে দুই ছাত্রী যৌন হয়রানী ও মানসিকভাবে উত্যক্তের লিখিত অভিযোগ করেন। পরে মঙ্গলবার বিকেলে এক জরুরী সভা ডেকে ওই শিক্ষককে ২য় ও ৪র্থ বর্ষের সকল একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়।

ছাত্রীরা অভিযোগ পত্রে উল্লেখ করেন, অভিযুক্ত শিক্ষক ভুক্তভোগী শিক্ষার্থীকে মধ্য রাতে ফোন দিতেন, মেয়েদের শরীর নিয়ে অশালীন ও আপত্তিকর কথা বলতেন, কারণে-অকারণে চেম্বারে ডেকে নিয়ে দীর্ঘক্ষণ বসিয়ে রাখতেন। এছাড়াও অভিযুক্ত শিক্ষক ইনস্টিটিউটের একাধিক ছাত্রীর সামনে অশালীন মন্তব্য করেছেন ও কোর্সে নম্বরের কথা উল্লেখ করে শিক্ষকের ক্ষমতা দেখাতেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

এদিকে অভিযোগকারীদের অভিযোগ প্রত্যাহার করে নিতে চাপ প্রয়োগ করার দাবি করেছেন অভিযোগ উঠেছে। এতে আতঙ্কে হল থেকে বের হতে পারছেন না অভিযোগকারীরা। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে গত শুক্রবার দুপুরে নগরীর মতিহার থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী দুই ছাত্রী।

এইচএ/বিবি

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ