এরশাদের অবস্থা অপরিবর্তিত : ডাক্তার

 আজকের ডাক | প্রকাশিত: রবিবার, জুলাই ৭, ২০১৯ ৮:১০ পূর্বাহ্ণ  

রাজধানীর সিএমএইচে চিকিৎসাধীন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

তিনি বলেন, ডাক্তারদের মতে- আমাদের তরফ থেকে যতটুকু করার দরকার ততটুকু আমরা করছি। মেডিসিন সাপোর্ট করছে, এটাকে উন্নতি বলা যেতে পারে। তবে মেডিসিন বা কোনো প্রকার সাপোর্ট ছাড়া যদি উনার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকে তবেই উন্নতি বলা যাবে।

রোববার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, সার্বিকভাবে কিছু কিছু বিষয়ে উন্নতি হয়েছে। রক্তের ভেতরে ইনফেকশন কমে এসেছে। উনি গভীর ঘুমে আচ্ছন্ন, উনি ঘুমাচ্ছেন। যেটা দেখতে খারাপ লাগছিল সেটা হচ্ছে ওনার মুখের ভেতর নল দেয়া ছিল।

সিএমএইচের চিকিৎসকদের বরাত দিয়ে জিএম কাদের বলেন, মেডিকেল ইভালুয়েশন অনুযায়ী ওনার শারীরিক অবস্থার কোনো কোনো ক্ষেত্রে উন্নত হয়েছে। তবে সেটা কৃত্রিমভাবে, ওষুধের সাহায্যে। এখন তিনি তা ধরে রাখতে পারলে, তাহলে সার্বিক উন্নতির দিকে রয়েছেন বলা যাবে। তবে এখন মেশিনের সাহায্যে যে লাইফ সাপোর্ট দেয়া হচ্ছে, সেটা কতক্ষণ ধরে রাখতে পারবেন চিকিৎসকরা তা নিশ্চিত নন।

চিকিৎসকরা বলছেন, ওনার পালস রেট, বিপি স্বাভাবিক হয়ে আসছে। তবে এই স্বাভাবিকতা পুরোটাই মেশিন ও ওষুধের সাহায্যে। উনি কতটা পজিটিভ রেসপন্স করেন, সেটা দেখবেন ডাক্তাররা। এরপর তারা কোনো সাপোর্ট ছাড়া দেখবেন, কোনো পজিটিভ ইনডিকেটর দেখা যায় কিনা।

তবে তার শারীরিক অবস্থা শঙ্কাজনক, তিনি বিপদমুক্ত নন। রোববার সকালে হেমো ডায়াফিল্টারেশন দেয়া হয়েছে। অবস্থা বুঝে হেমো পারফিউশন দেয়া হবে৷ তার অবস্থা স্থিতিশীল, গতকাল যা ছিলো তার চেয়ে ভালো বা খারাপ হয়নি।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, আলমগীর সিকদার লোটন প্রমুখ।

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ