হজে যেতেই শ্রীলঙ্কা সিরিজে ছুটি চান সাকিব!

 আজকের ডাক | প্রকাশিত: রবিবার, জুলাই ৭, ২০১৯ ১:৪১ অপরাহ্ণ  

হতাশার এক বিশ্বকাপ কাটিয়ে ইংল্যান্ড থেকে আজ (রোববার) দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দলের সাথে একসঙ্গে দেশে ফেরেননি চলতি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা সাকিব আল হাসান। সাকিব ছাড়াও ইংল্যান্ডে রয়ে গেছেন আরো তিন ক্রিকেটার। তারা হলেন- মেহেদী হাসান মিরাজ, লিটন দাস ও সাব্বির রহমান।

স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপের কয়েকটি দেশ ঘুরে অবসর সময় কাটানোর জন্যই ইংল্যান্ড থেকে গেছে সাকিব। এ কারণেই দলের সঙ্গে ফিরেননি তিনি; কিন্তু এরই মধ্যে আবার গুঞ্জন উঠেছে, আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের হয়ে খেলবেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিদেশি এক গণমাধ্যমকে এমনই এক তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তার মতে, গত বছরের মতো এবারো হজে যাওয়ার চিন্তা করছেন সাকিব। এ কারণেই বিসিবির কাছে ছুটি চেয়েছেন তিনি।

বিদেশি ওই মিডিয়াকে নান্নু বলেন, ‘বিরতিহীনভাবে ক্রিকেট খেলতে খেলতে সাকিব অনেকটাই ক্লান্ত। সম্ভবত এ জন্যই হয়তো সে বিশ্রামের আবেদন করেছে। আমি যতদূর জানি, সে এবারো হজে যাওয়ার চিন্তা-ভাবনা করছে; কিন্তু আমরা এখনো তার বিশ্রামের বিষয়ে কোনো সিদ্ধান্ত নিইনি।’

বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সবকটি ম্যাচ খেলে মোট ৬০৬ রান করেছেন সাকিব। গড়েছেন একের পর এক রেকর্ড। এতোগুলো ম্যাচ খেলে যে কোনো খেলোয়াড়েরই ক্লান্তি প্রকাশ করার কথা। ব্যতিক্রম নন সাকিবও। ক্লান্তির কথা নিজেই স্বীকার করেছেন। তবে সেটা কাটিয়ে ওঠার চেষ্টাও চালিয়ে যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিব বলেন, ‘গত দুই ম্যাচে আমি মানসিকভাবে খুব ক্লান্ত ছিলাম। সম্ভবত আমি সেটা কাটিয়ে উঠেছি, কারণ আমার ফিটনেস লেভেল অনেক ভালো। বিশ্বকাপের মাঝে শুধু এক-দুদিনই আমি আমার ফিটনেস নিয়ে কাজ করতে পেরেছি। সবকিছুর ভারসাম্য রাখা খুবই কঠিন এবং সেটা বিচার করলে গত দুই ম্যাচ খুব চ্যালেঞ্জিং ছিল।’

উল্লেখ্য, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ২০ জুলাই শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ। জুলাই মাসের ২৫, ২৭, ও ২৯ তারিখ অনুষ্ঠিত হবে ম্যাচ তিনটি। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

সাকিব ছাড়াও এই সিরিজে দেখা নাও যেতে পারে লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদকে। কেননা এই মাসের শেষ দিকেই বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন লিটন। এবং বিশ্বকাপে যে চোট পেয়েছেন মাহমুদউল্লাহ, তা থেকে এখনো পুরোপুরি সুস্থ হতে পারেননি তিনি। এমন তথ্য জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নান্নু বলেন, ‘২৮ জুলাই বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছে লিটন। তাই আমরা ভেবেই নিয়েছি যে, এই সিরিজে সে থাকবে না। অন্যদিকে মাহমুদউল্লাহর ব্যাপারে আমাদের সিদ্ধান্ত নেয়া বাকি আছে। কেননা সে এখনো ইনজুরিমুক্ত নয়। তার মেডিকেল রিপোর্ট আসার পর তাকে নিয়ে সিদ্ধান্ত নিতে পারব আমরা।’

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ