শাহিন আফ্রিদিকে শুরু থেকেই কেন খেলানো হলো না?

 আজকের ডাক | প্রকাশিত: রবিবার, জুলাই ৭, ২০১৯ ৫:৩৯ অপরাহ্ণ  

মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও হাসান আলীর কারণে এবারের বিপশ্বকাপের প্রথম দিকে পাকিস্তান দলে সুযোগ হয়নি শাহিন শাহ আফ্রিদির। তবে হাসান আলী প্রত্যাশিত পারফরম্যান্স (চার ম্যাচে মাত্র ২ উইকেট) করতে না পারায় শেষ দিকে পাকিস্তান দলে সুযোগ হয় শাহিন আফ্রিদির।

হাসান আলীর পরিবর্তে সুযোগ পেয়ে অসাধারণ পারফর্ম করে বিশ্বকে তাক লাগিয়ে দেনে ১৯ বছর বয়সী তরুণ পেসার শাহিন আফ্রিদি। পাকিস্তানের হয়ে এবারের বিশ্বকাপেরে শেষ দিকে পাঁচ ম্যাচ খেলার সুযোগ পেয়ে ১৬টি উইকেট শিকার করেন তিনি।

তরুণ এই পেসার সম্পর্কে দেশটির কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম বলেছেন, শাহিন আফ্রিদি পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যত।

পাকিস্তানের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদি প্রসঙ্গে তিনি বলেন, অবশ্যই শাহিন ভবিষ্যতের জন্য, আগামী প্রজন্মের জন্য একটি আলোক বর্তিকা। শাহিন কঠোর পরিশ্রমী এবং খুব দ্রুত শিখতে পারে এগুলোই তাকে একটা অবস্থানে নিয়ে যাবে।

বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

গত শুক্রবার ইংল্যান্ডের লর্ডসে বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৩৫ রানে ৬ উইকেট নিয়ে বিশ্বকাপে পাকিস্তানে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়েন শাহিন আফ্রিদি।

ওয়াসিম আকরাম আরও বলেন, শাহিন একজন উইকেট শিকারী বোলার এবং বিশ্বকাপের আগেই তা জানা গেছে। সুতরাং আমি বুঝতে পারছি না শুরু থেকেই কেন তাকে নামানো হলো না।

শাহিন আফ্রিদি প্রসঙ্গে পাকিস্তান কোচ মিকি আর্থার বলেন, আমি স্টার্কের উন্নতি দেখেছি। শাহিন অনেকের চেয়ে ভলো করতে পারে কারণ তার মনোবল এবং মেধা আছে।

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ